Facebook AD Account Disabled হলে করনীয়

Facebook AD Account Disabled হলে করনীয়:

অনলাইন বিজনেসে বুস্ট রেসপন্স কমে যাওয়ার পর সবচেয়ে বড় চ্যালেন্জ Ad Account/ Business Manager Account ঠিক রাখা। যখন তখন কারণ ছাড়াই  Ad Account/ Business Manager  ডিজেবল হয়ে যাচ্ছে। আমার জানামতে প্রায় সব Advertiser এই সমস্যার সম্মুখীন হয়েছে। সে আপনি যতই এ্যাড পলিসি ফলো করেন না কেন। একবার না একবার ডিজেবল হবেই। আমার ২ টা Ad Account ডিজেবল হয়েছিল যদিও আমি ১০০% অ্যাড পলিসি ফলো করার চেষ্টা করি।

আমার পরিচিত একজনের Ad account ডিজেবল হয়েছে  যদিও সেই Account থেকে একটি এ্যাডও রান করা হয়নি।

অনেক সময় Personal ID/Ad Account একসাথে রেসট্রেক্টেড/ডিজেবল হতে পারে। আমার ফ্রেন্ডের Ad Account ২ বার ডিজেবল হয়েছে রিভিউ  করার পর ২ বারই একটিভ করে দিয়েছে।

এক্ষেত্রে সাধারনত তিন ধরনের সমস্যা হচ্ছে

১. Personal ID রেসট্রেক্টেড হওয়া।

২.  Ad Account ডিজেবল হওয়া

৩. Business Manager ডিজেবল হওয়া।

আইডি রেসট্রেক্ট হলে Ad Account সচল থাকবে কিন্তু আপনি আর নতুন করে এ্যাড রান করতে পারবেন না। সেই সাথে এ্যাড ম্যানেজার, বিজনেস মানেজার কিছুই ব্যবহার করতে পারবেন না।

Ad Account ডিজেবল হলে সেই Ad Account ব্যবহার করে আর কোন এ্যাড রান করতে পারবেন না। চলমান সকল এ্যাড বন্ধ হয়ে যাবে।

বিজনেস ম্যানেজার ডিজেবল হলে বিজনেস ম্যানেজারে যুক্ত Ad Account এবং Business Manager একসেস করতে পারবেন না।

তবে সব ক্ষেত্রেই আপনি রিভিউ করার সুযোগ পাবেন।

আপনার করনীয়

আইডি রেসট্রেক্টেড হলে রিভিউ অপশনে ক্লিক করলে যে কোন আইডি কার্ড (NID, Passport/Driving License) সাবমিট করবেন। ফেসবুক সাধারনত ২ থেকে ৭দিনের মধ্যে আপনাকে রিপ্লে দিবে। অনেক ক্ষেত্রে বেশী সময় নিতে পারে।

Ad Account ডিজেবল হলে

রিভিউ অপশনে ক্লিক করে এ্যাড একাউন্ট সিলেক্ট করবেন। I am not sure which Policy I was violated সিলেক্ট করে রিভিউ সাবমিট করবেন।

ফেসবুক থেকে সাপোর্ট ইনবক্সে একটা অটো রিপ্লে পাবেন। কেস ওপেন থাকবে ২-৭ দিনের মধ্যে রিপ্লে পাবেন। সত্যিকার অর্থেই Ad Policy Violation না করেন তাহলে আশা করা যায় আপনার Ad Account আবার একটিভ হবে।